Tuesday 17 August 2010

ভাল লাগা- মন্দ লাগা

সালটা ২০০৭। তখন আমি 'শুভ' নিকে একটা ওয়েবসাইটে চুটিয়ে লেখালেখির নামে ব্লগিং করি। ওখানে আমি এমন একটা প্রোফাইল রেখেছিলাম, আমার সম্বন্ধে কেউ অনুমান করতে পারতেন না। আমি চাচ্ছিলামই এটা, যেন যে কেউ আমার সঙ্গে তার ভাবনা ভাগাভাগি করতে পারেন, মন্তব্য করতে গিয়ে অন্যদের মধ্যে আড়ষ্টতা চলে আসুক এটা আমি চাচ্ছিলাম না।
অনেকে তুই-তুই করেও সম্বোধন করতেন, কেউ-কেউ কেমন করে লেখালেখি করা যায় এই নিয়ে বিস্তর উপদেশও দিতেন। আমি উপভোগ করতাম।

সেবার বইমেলায় কয়েকজনের সঙ্গে সেই প্রথম দেখা হয়েছিল, শামুকের খোলস থেকে সেবারই প্রথম বের হওয়া। হাত-পা নাড়িয়ে খুব কথা বলছিলাম সম্ভবত; কোন ফাঁকে সাকিব আল মাহমুদ আমার ছবি তুলেছিলেন খেয়ালও করিনি। ছবিগুলো তিনি আমার অনুমতি না-নিয়েই পোস্টও করে দিয়েছিলেন।
কাজটা তিনি করেছিলেন মমতায় মাখামাখি হয়ে কিন্তু তখন খানিকটা বিরক্তও হয়েছিলাম, কারণ ছবি পোস্ট করার সূত্রে অনেকে জেনে গেলেন, শুভ বাচ্চা একটা ছেলে না। এরপর থেকে অনেকে আমার লেখায় সতর্কতার সঙ্গে মন্তব্য করতেন, এদের মাঝে অনেকখানি আড়ষ্টতা চলে এসেছিল। আমার উদ্দেশ্য পন্ড হয়েছিল। 

সাকিবের পোস্ট: http://www.somewhereinblog.net/blog/sakib/28697700

No comments: