Thursday 19 January 2012

বাসা ভাড়া দেওয়া হইবে

­আমি যেখানে থাকি সেখানে শহুরে (আসলে কংক্রিটের বস্তী) লোকজন তেমন আসেন না- জাঁক করে বলার মত তেমন কিছুই নাই যে এখানে। প্রায় ১০০ বছর পুরনো যে বাড়িতে আমার বসবাস, এটা ভেঙ্গে পড়ে কখন এই ভয়ও হয়তো খানিকটা কাজ করে (কারণ এরা একবার মরলে তো আর বাঁচবেন না)।

যাই হোক, কয়েকজন আমার এখানে এসেছেন। এরিমধ্যে একজন দুম করে বলে বসলেন, টু-লেট লাগিয়ে দেন। আমি প্রথমে বুঝতে পারিনি, বাওয়া, এই ভূতের বাড়িটা কে আবার ভাড়া নেবে! আর ভাড়া দিলে আমার গতি কী? আমি কি গাছে গাছে ঝুলব?
কানে কানে বলি, আসল কথা হচ্ছে, এই বাড়ি ছেড়ে আমার কোথাও যাওয়ার উপায় নেই। অনেকেই হয়তো জানেন না, এই বুড়া বাড়িটা অভিশপ্ত। এই বাড়িটা আমাকে আটকে ফেলেছে, আমৃত্যু। বেচারা আমি, আমার এই ফাঁদ কেটে বেরুবার উপায় নাই।

আসলে তিনি বলছিলেন, এটার কথা।


*ভাড়া দেওয়ার আইডিয়া ঋণ: হাসান বিপুল 

2 comments:

সায়ন said...

চমৎকার আইডিয়া...:)

সাব্বির said...

আপনার বাড়িত আইতে মুন্চায়